ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

এক যুবককে গণপিটুনির পর পুলিশে সোপর্দ, পালালো দু’জন

ডিবি পুলিশ পরিচয়ে সড়কে ব্যারিকেড দিয়ে ছিনতাই চকরিয়ায়

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ায় সড়কে ব্যারিকেড দিয়ে মোটর সাইকেল আরোহী তিন যুবকের কাছ থেকে ছিনতাইয়ের সময় স্থানীয় জনতা ভুয়া এক ডিবি পুলিশকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে।

এ সময় গণরোষ থেকে পালিয়ে যায় আরো দুই ভুয়া ডিবি পুলিশ। শনিবার দিবাগত রাতে চকরিয়া-মগনামা সড়কের চকরিয়ার বরইতলী ইউনিয়নের মোহছেনিয়া কাটা এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, ডিবি পুলিশ পরিচয়দানকারী যুবক গণপিটুনিতে আহত হয়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এর পর সে এবং তার অপর দুই সহযোগীকে আসামি করে থানায় মামলা রুজু করেন ভুক্তভোগী আনোয়ার কামাল।

মামলায় গ্রেপ্তার দেখিয়ে গতকাল রবিবার সকালে ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী যুবক মো. শাওন কবিরকে (২৮) আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। সে চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা গ্রামের আবুল বশরের ছেলে।

চকরিয়া থানার অপারেশন অফিসার মোজাম্মেল হোসেন জানান, কক্সবাজার সদর উপজেলার পোকখালী গ্রামের মৃত সুরত আলমের পুত্র আনোয়ার কামাল ও তার দুই বন্ধু চট্টগ্রাম থেকে দুটি মোটর সাইকেলে করে বাড়ির দিকে রওনা দেন। পথিমধ্যে রাত এগারটার দিকে চকরিয়ার বরইতলী ইউনিয়নের মোহছেনিয়াকাটা এলাকায় ব্যারিকেডে আটকা পড়েন।

এ সময় তিন জন যুবক নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে দুই মোটর সাইকেল আরোহী তিনজনের কাছ থেকে সর্বস্ব হাতানোর চেষ্টা করে। একপর্যায়ে ভুক্তভোগীরা চিৎকার দিলে আশপাশ থেকে লোকজন জড়ো হয় এবং ডিবি পুলিশ পরিচয়দানকারী একজনকে ধরে গণপিটুনি দেয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং ভুয়া ডিবি পুলিশ পরিচয় দেওয়া শাওন কবির নামের একজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নেয়।

চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ‘ডিবি পুলিশ পরিচয় দিয়ে সড়কে ছিনতাইয়ের সময় স্থানীয় জনতার হাতে ধরা একজন এবং পালিয়ে যাওয়া দুইজনসহ তিনজনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে থানায়। আটক একজনকে আদালতের মাধ্যমে জেলে প্রেরণ করা হয়। এ ঘটনায় সম্পৃক্ত অন্য দুইজনকেও শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

পাঠকের মতামত: